নিরা বৃষ্টি নিয়ে আসবে
- নাজমুল রহমান সূর্য - নিরা ০৩-০৫-২০২৪

একি আকাশ, একি ভূমি অথচ
তোমার পাড়ায় আজ মুষলধারে বৃষ্টি,
আমার পাড়ার হা হা কার রোদ্রুর;
তোমার মতন আমার,
বৃষ্টিতে ভিজার ইচ্ছা জেগে ছিল বটে ,
আমার পাড়ায় বৃষ্টি আর আসেনি।
নিরা, কি করবো বল?
ইচ্ছার আক্রোশ রোজ সন্ধায় তাড়া করে বেড়ার।
আমি রোদ্রের তীব্রতায় দাও দাও করে জ্বলি বৃষ্টির অপেক্ষায়।
আমার পাড়ায় বৃষ্টি আর আসেনা।
আমি আমার প্রভুকে প্রশ্ন করি
" বৃষ্টি নিয়ে নিরা আসলে প্রভু তুমি কি করবে"?
আমার ভেতরের প্রভু চিৎকার উঠে।
আমাকে তার চপ্পল ছুরে মারে আর বলে
আমি প্রভু, নিরাকে বৃষ্টি নিয়ে কক্ষনো আসতে দিব না!
ইয়ে! মানে! কেন দিবেন না প্রভু?
যার থেকে চুরি করেছিস কষ্ট, তার থেকে বৃষ্টি আমি কিভাবে নিতে দিব তকে?
না প্রভু না তুমি এমনটা করতে পারো নাহ্!
আমার নিরা কষ্ট পাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।